৩ লাখ টাকার Macbook Pro 16" M1 PRO চিপের ল্যাপটপে এমন কি আছে?!

Masuk Sarker Batista
By Masuk Sarker Batista
Added on Jan 23, 2023
৩ লাখ টাকার Macbook Pro 16" M1 PRO চিপের ল্যাপটপে এমন কি আছে?!

আগে কোন কিছু কেনার সময় অনেক রিসার্চ করতাম, অনেক ঘাটাঘাটি করে তারপর কোন কিছু কিনতাম। কারণ তখন বাজেট ইস্যু ছিল, যেটা কিনব সেটাই আবার অনেক বছর ব্যাবহার করতে হবে। আমার লাইফের ফাস্ট HP ব্র্যান্ডের Core i3-এর ল্যাপটপ আমি যেমন প্রায় ৩,৪ বছর ব্যাবহার করেছি। একদম পয়সা উসুল অবস্থা। কিন্তু এখন আর আগের মত এত ঘাটাঘাটি করে কোন কিছু কেনা হয় না, এখন কিছু কেনার সময় সুধু একটা জিনিসই মাথায় থাকে যাতে কাজ করার সময় কোন ঝামেলা ফেইস করতে না হয়। আর এর জন্যই মুলত হুট করে Intel ভার্সনের ম্যাক থেকে M1 PRO চিপের ম্যাকবুক প্রোতে শিফট হলাম।

কয়েকদিন ব্যাবহার করার পর মনে হল আমার টাকাটা একদম ১০০% সঠিক জায়গাতেই ইনভেস্ট করেছি। স্পিড ছাড়াও আরও অনেক কিছু কম্বিনেশনে Macbook Pro 16" ল্যাপটপে এত সব ইউনিক জিনিস আছে - সব কিছু একসাথে কোন কোন ব্র্যান্ডের ল্যাপটপে আপনি আর পাবেন না বললেই চলে। আর তাই আমার কয়েকদিনের ইউজের উপর ভিত্তি করে আমি মূলত একটা ভিডিও রিভিউ বানালাম। আশাকরি আপনারা যারা M1 PRO-তে শিফট হবেন? নাকি হবেন না?! এই ব্যাপারে ডিসিশন নিতে সুবিধা হবে।

যাদের বাজেট ইস্যু নাই এবং ক্যারি করার মত POWERFUL একটা ল্যাপটপ কিনবেন ভাবছেন, তাদের জন্য M1 PRO হবে একটা বেস্ট পারচেস। কিন্তু মনে রাখবেন, একটা শক্তিশালী মেশিন থেকে আপনি তখনই বেস্ট আউটপুট পাবেন যদি আপনি আপনার কাজের সেক্টরে স্কিলফুল একজন পার্সন হয়ে থাকেন।

আর আপনার পছন্দের সেক্টরে নিজেকে স্কিলফুল হিসাবে তৈরি করতে জয়েন করতে পারেন MSB Academy প্লাটফর্মে আপনার পছন্দের যেকোনো কোর্সে। কোর্সে জয়েন করলেই পাবেন Lifetime Access অ্যান্ড ইন্সট্রাক্টর সাপোর্ট।